Home | Webmail | FAQ | Contact

 

Menu

কলেজ শিক্ষার মানন্নোয়নে বিশ্বব্যাংক টিম ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের যৌথ কর্মশালা

১৭ নভেম্বর, ২০১৫

সংবাদ বিজ্ঞপ্তি

কলেজ শিক্ষার মানন্নোয়নে বিশ্বব্যাংক টিম ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের যৌথ কর্মশালা


আজ ১৭/১১/১৫ তারিখ (মঙ্গলবার) সকাল ১১:০০ টায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে বিশ্বব্যাংক টিম ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের শীর্ষস্থানীয় কর্মকর্তাদের এক কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালার মূল লক্ষ্য হলো বাংলাদেশে কলেজ পর্যায়ে শিক্ষার মানন্নোয়ন ও কলেজ প্রশাসন ব্যবস্থাকে গতিশীল করা। এ বিষয়ে শীঘ্রই শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে ১০০ মিলিয়ন ডলারের একটি প্রকল্পের আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হবে। কর্মশালায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেন,“উচ্চ শিক্ষা থেকে শুরু করে নি¤œস্তর পর্যন্ত শিক্ষাক্ষেত্রে একটি নবজাগরণ সৃষ্টি হয়েছে। এখন আমাদের জন্য প্রয়োজন বিশ্বমানের শিক্ষা নিশ্চিতকরণে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ। বিশ্বব্যাংকের সহায়তায় আলোচ্য প্রকল্প কলেজ শিক্ষার মানন্নোয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আমার বিশ্বাস।”

বিশ্বব্যাংকের প্রতিনিধি টিমের সদস্যবৃন্দ কলেজ শিক্ষার মানন্নোয়ন বিষয়ে গুরুত্ব আরোপ করে বলেন যে, তাদের লক্ষ্য হচ্ছে মানসম্পন্ন শিক্ষার নিশ্চিতকরণের পাশাপাশি কলেজগুলো যাতে আর্থিক ও প্রশাসনিকভাবে সামর্থ্য ও স্বাবলম্বিতা অর্জন করে শিক্ষার উন্নয়নে বিভিন্ন ক্ষেত্রে স্ব উদ্যোগে পদক্ষেপ গ্রহণ করতে পারে।

এ কর্মশালায় উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য প্রফেসর ড. মোঃ আসলাম ভূঁইয়া (প্রশাসন), প্রো-উপাচার্য প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর (একাডেমিক), ডিনবৃন্দ, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক, কলেজ পরিদর্শক, পরিচালক অর্থ ও হিসাব এবং বিশ্বব্যাংকের পক্ষে সিনিয়র অপারেশনস অফিসার এমএস ইয়োকো নাগাসিমা, জনাব মোঃ মোখলেসুর রহমান, অপারেশনস এনালিস্ট হেনা মুখার্জি, সিনিয়র এডুকেশনস স্পেশালিস্ট এমএস কার্তিকা রাধাকিশন নায়ের, জনাব মারগুব বিন হুসাইন, জনাব টি এম আসাদুজ্জামান, কনসালটেন্ট মি. শিরো নাকাতা, লীড এডুকেশন স্পেশালিস্ট মি. মুহাম্মাদ আসাবুর রহমান, কনসালটেন্ট এমএস তাশমিনা রহমান, জনাব তানভির আহমেদ, জনাব জয়নাব আখতাব এবং জনাব লুৎফর রহমান।


(মোঃ ফয়জুল করিম)
পরিচালক (ভারপ্রাপ্ত)
জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতর
জাতীয় বিশ্ববিদ্যালয়

ডাউনলোড করুন (Download)

Last Updated on Tuesday, 17 November 2015 09:21

Go to top