Home | Webmail | FAQ | Contact

 

Menu

সংবাদ বিজ্ঞপ্তি - জাতীয় বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন উপলক্ষে রাজধানীতে আনন্দ শোভাযাত্রা

তারিখ : ১২-০১-২০১৭

সংবাদ বিজ্ঞপ্তি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন উপলক্ষে রাজধানীতে আনন্দ শোভাযাত্রা


জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন (১৭ই জানুয়ারি ২০১৭, বঙ্গবন্ধুৃ আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র) উপলক্ষে ১২ই জানুয়ারি বৃহস্পতিবার সকাল ৯:৩০টায় জাতীয় যাদুঘরের সম্মুখ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন কলেজের বিপুল সংখ্যক ছাত্র-শিক্ষক-কলেজ অধ্যক্ষ-কর্মকর্তাদের এক ‘আনন্দ শোভাযাত্রা’ মাননীয় শিক্ষামন্ত্রী জনাব নুরুল ইসলাম নাহিদ এমপি, ইউজিসি’র মাননীয় চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ এর নেতৃত্বে টিএসসি হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে সমাপ্ত হয়।

শোভাযাত্রা শেষে মাননীয় শিক্ষামন্ত্রী প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, “বিএনপি-জামাত জোট সরকারের আমলে জাতীয় বিশ্ববিদ্যালয় দুর্নীতি-অনিয়ম-অবৈধ নিয়োগ, দুর্বিষহ সেশনজট ইত্যাদির ফলে ধ্বংসের দ্বার প্রান্তে পৌঁছে গিয়েছিল। এ বিশ্ববিদ্যালয়ের টিকে থাকাই ছিল দায়। বর্তমানে সে অবস্থা থেকে বিশ্ববিদ্যালয় অনেকটা কাটিয়ে ওঠতে সক্ষম হয়েছে। সেশনজট আর নেই বললেই চলে। ১৭ই জানুয়ারি অনুষ্ঠিত হচ্ছে এর প্রথম সমাবর্তন। এ সাফল্যের জন্য বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষকে অভিনন্দন।”

ইউসি’র চেয়ারম্যান বলেন, “বিশ্ববিদ্যালয়ের ২৪ বছরে কোনো সমাবর্তন অনুষ্ঠিত হয়নি। বর্তমান প্রশাসন ১৭ই জানুয়ারি প্রথমবারের মতো সমাবর্তন আয়োজন করছে। এর মাধ্যমে জাতীয় বিশ^বিদ্যালয় ঘুরে দাঁড়াবে এবং আশা করি, এর পর থেকে নিয়মিত সমাবর্তন অনুষ্ঠিত হবে।”

সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ শোভাযাত্রার সমাপ্তি ঘোষণা করেন।

শোভাযাত্রায় অন্যান্যদের মধ্যে আরো ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, ট্রেজারার অধ্যাপক নোমান উর রশীদ, শিক্ষা সচিব জনাব সোহরাব হোসাইন, ডিন অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, ড. মোবাশ্বেরা খানম, সিন্ডিকেট সদস্য ড. মশিউর রহমান প্রমুখ।

উল্লেখ্য একই প্রোগ্রামের অংশ হিসেবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক কেন্দ্রের আয়োজনে ৬টি বিভাগীয় শহরে একই সময় অনুরূপ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

ডাউনলোড করুন (Download)


(মোঃ ফয়জুল করিম)
পরিচালক (ভারপ্রাপ্ত)
জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতর
জাতীয় বিশ্ববিদ্যালয়

Last Updated on Thursday, 12 January 2017 08:27

Go to top