Home | Webmail | FAQ | Contact

 

Menu
 

সংবাদ বিজ্ঞপ্তিঃ উচ্চতর ডিগ্রি অর্জনে অধিকাংশের পছন্দ এখন জাতীয় বিশ্ববিদ্যালয়: সেশনজট মুক্তকরণ ও শিক্ষার গুনগত মানোন্নয়নই এর অন্যতম কারণ - উপাচার্য ড. হারুন-অর-রশিদ

তারিখ: ১৭.৮.২০১৭

সংবাদ বিজ্ঞপ্তি

উচ্চতর ডিগ্রি অর্জনে অধিকাংশের পছন্দ এখন জাতীয় বিশ্ববিদ্যালয়:
সেশনজট মুক্তকরণ ও শিক্ষার গুনগত মানোন্নয়নই এর অন্যতম কারণ

                                                     - উপাচার্য ড. হারুন-অর-রশিদ


আজ ১৭ই আগস্ট ২০১৭ জাতীয় বিশ্ববিদ্যালয় অনুষ্ঠিত হয়ে গেলো বিভিন্ন বিষয়ের ২০১৭-১৮ সেশনের অন-ক্যাম্পাস এম.ফিল ও পি.এইচ.ডি প্রোগ্রামের ভর্তি পরীক্ষা। এ বছর বিপুল সংখ্যক গবেষক ভর্তির জন্য আবেদন করলেও যথাযথ নিয়ম মেনে আবেদনপত্র জমা পড়ে মোট ১৮০ টি। তন্নধ্যে সামাজিক বিজ্ঞানে ২১ টি ন্যাচারাল সায়েন্সে ১৮, মানবিকে ৮২, ব্যবসায় ৪৫ ও লাইফ এ্যান্ড আর্থসায়েন্সে ১৪ টি আবেদনপত্র জমা পড়ে। ভর্তি পরীক্ষার সর্বোমোট ২৬ জন পি.এইচ.ডি ও ১৫৪ জন এমফিল প্রোগ্রামে অংশগ্রহণ করে।

ভর্তি পরীক্ষা চলাকালীন সময় পরীক্ষা হল পরিদর্শনে আসেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ। এ সময় প্রো-উপাচার্য প্রফেসর ড. মোঃ মশিউর রহমান, ডিন প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন ও প্রফেসর ড. মোঃ নাসির উদ্দিনসহ বিভিন্ন বিভাগীয় প্রধান ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ে আগত বিপুল সংখ্যক শিক্ষার্থী উচ্চতর ডিগ্রি অর্জনের প্রতি এত আগ্রহ দেখে তাৎক্ষনিক এক প্রতিক্রিয়ায় উপাচার্য বলেন, “ক্রাশ প্রোগ্রামের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয় আজ সেশনজট মুক্ত। সকলে মিলে আজ আমরা শিক্ষার গুণগত মানোন্নয়নের চেষ্টা করে যাচ্ছি। উদ্দেশ্য একটাই তাহলো- বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো। ইতোমধ্যে এর সুফল আসতে শুরু করছে। তাইতো উচ্চশিক্ষা গ্রহণে শিক্ষার্থীদের এতো আগ্রহ।”

উল্লেখ্য ২০১৭-১৮ সেশনে লিখিত ও মৌখিক পরীক্ষার ভিত্তিতে অন-ক্যাম্পাস মাস্টার অব এডভান্সড স্টাডিজ প্রেগ্রামে বিভিন্ন বিষয়ে ২২ জন ও এ্যাডভান্সড এমবিএ তে ৪৫ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে।

ডাউনলোড (Download)

(মোঃ ফয়জুল করিম)
পরিচালক (ভারপ্রাপ্ত)
জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতর
জাতীয় বিশ্ববিদ্যালয়

Last Updated on Thursday, 17 August 2017 14:26

Go to top